গঙ্গারামপুর চিত্তরঞ্জন সবজি মার্কেটে সাংবাদিকদের ক্লাব ঘরের উদ্বোধন ও বর্ষবরণ অনুষ্ঠানের আয়োজন করা হলো করোনা বিধি মেনে।

0
172

বাবাই সূত্রধর, গঙ্গারামপুর, ১লা জানুয়ারি, দক্ষিণ দিনাজপুর:-একটি অনুষ্ঠানের মধ্য দিয়ে জেলার মধ্যে উল্লেখযোগ্য সাংবাদিকদের সংগঠনের ক্লাবঘরের উদ্বোধনের পাশাপাশি করা হলো বর্ষবরণ অনুষ্ঠান ও।৩১ ডিসেম্বর রাতে দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুরের রবীন্দ্রভবনের মাঠে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। রবীন্দ্র ভবনের অনুষ্ঠান মঞ্চ থেকেই গঙ্গারামপুরের চিত্তরঞ্জন সবজি মার্কেটে সাংবাদিকদের সংগঠনের ক্লাব ঘরের প্রদীপ জ্বালিয়ে উদ্বোধন করেন উপস্থিত বিশিষ্টজনেরা। সেখানে রাজ্যের মন্ত্রী, অতিরিক্ত পুলিশ সুপার, মহাকুমা পুলিশ আধিকারিক, বিধায়ক, প্রাক্তন ও বর্তমান পৌর প্রশাসক বোর্ডের চেয়ারপার্সন সহ বিভিন্ন রাজনৈতিক দলের সদস্যরা উপস্থিত ছিলেন। সাংবাদিকদের এই সংগঠন জেলার মধ্যে উল্লেখযোগ্য হওয়ায় সাধুবাদ জানিয়েছেন সকলেই-সাংবাদিকেরাও সকলের পাশে থেকে কাজ করার কথা জানান।সংগঠনের তরফ থেকে সরকারিভাবে স্থায়ী একটি ক্লাবঘরের দাবি জানালে তারা আশ্বাস দিয়েছেন সেই দাবি পূরণ করার। সাংস্কৃতিক অনুষ্ঠান নাচ, গান, বিচিত্রা অনুষ্ঠানের মধ্য দিয়ে ক্লাব সদস্যদের তরফে ২০২১ সালকে বরণ করে নেওয়া হয়।

   দক্ষিণ দিনাজপুর জেলাতে ২০১৫ সালে নতুন করে গঙ্গারামপুর শহর থেকেই সাব-ডিভিশনাল রিপোর্টার্স এসোসিয়েশন নামে একটি বিরাট আকারে‌ সাংবাদিকদের সংগঠন তৈরি হয়। যেখানে জেলার আটটি ব্লকের পাশাপাশি তিনটি পৌরসভা এলাকা থেকে বিভিন্ন ধরনের দৈনিক টিভি চ্যানেল, পত্রিকা, পাক্ষিক পত্রিকার সাংবাদিকদের পাশাপাশি বিশিষ্ট কবি-সাহিত্যিকদের নিয়ে প্রায় ৪৫ এর উপরে সদস্য রয়েছে। এতদিন ধরে অস্থায়ীভাবে সাংবাদিকদের সংগঠনটি পরিচালিত হয়ে আসছিল। তারমধ্যে সংগঠনের তরফে ২০১৫ সালের পর থেকে একাধিক সমাজসেবামূলক কাজ করে চলেছেন মানুষজনদের মাঝে। যেমন দুস্থ, অসহায় মানুষদের পাশে দাঁড়ানো, ছাত্রছাত্রীদের মধ্যে বইখাতা বিলি করা, গরিব মানুষদের মধ্যে কাপড়, শীত বস্ত্র দান করা। উৎসবে বিভিন্ন ধরনের প্রতিযোগিতামূলক অনুষ্ঠান করে তাদের উৎসাহ বাড়ানো। করুনা আতঙ্কের মধ্যে প্রায় বহু মানুষজনদের চাল, ডাল সহ বিভিন্ন ধরনের জিনিসপত্র বিলি করা, গরীব শিশুদের জন্য প্রায় ৪০০ দুধের কৌটা বিলি করে সকলের নজর কেড়েছে জেলার মধ্যে উল্লেখযোগ্য সাংবাদিকদের এই সংগঠন সাবডিভিশনাল রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের সদস্যরা। করা হয়েছে বৃক্ষরোপণও শহরের বিভিন্ন জায়গায়।  

                        ‌ ক্লাবের সদস্যরা ইতিমধ্যেই গঙ্গারামপুর থানার হাই রোডের পাশে অবস্থিত চিত্তরঞ্জন সবজি মার্কেটের ভাড়া ঘরেই সাবডিভিশনাল রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের ক্লাব ঘর নেওয়া হয়।৩১ ডিসেম্বর রাতে গঙ্গারামপুরের রবীন্দ্রভবনের অনুষ্ঠান মঞ্চ থেকেই গঙ্গারামপুরের চিত্তরঞ্জন সবজি মার্কেটে সাংবাদিকদের সংগঠনের ক্লাবঘরের প্রদীপ জ্বালিয়ে উদ্বোধন করেন উপস্থিত পশ্চিমবঙ্গ সরকারের রাষ্ট্রমন্ত্রী বাচ্চু হাঁসদা, অতিরিক্ত পুলিশ সুপার গ্রামীণ ডেনডুম লেপচা, গঙ্গারামপুরের মহকুমা পুলিশ আধিকারিক দীপ কুমার দাস, গঙ্গারামপুরের বিধায়ক গৌতম দাস, পৌর প্রশাসক  বোর্ডের চেয়ারপার্সন প্রশান্ত মিত্র, প্রাক্তন চেয়ারপার্সন অমলেন্দু ভুষন সরকার, প্রশাসক বোর্ডের সদস্য অশোক বর্ধন, রাকেশ পন্ডিত, বুনিয়াদপুর মহকুমা আদালতের পিপি প্রতুল মিত্র, সমাজসেবী জয়ন্ত দাস, অম্বরিশ সরকার,সাবডিভিশনাল রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের জেলা সভাপতি শীতল চক্রবর্তী, সহ-সম্পাদক পিন্টু কুন্ডু, সংগঠনের জেলা সভাপতি চয়ন হোর, সাংবাদিকদের ক্লাবের সদস্য, কবি সাহিত্যিক সহ বিভিন্ন রাজনৈতিক দলের সদস্যরা উপস্থিত ছিলেন।                      সাবডিভিশনাল রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের জেলা সম্পাদক শীতল চক্রবর্তী জানিয়েছেন, আমরা মানুষজনদের পাশে থেকে সব সময় কাজ করে যেতে চাই। এখন অস্থায়ী ঘর হলেও উপস্থিত বিশিষ্টজনদের কাছে ক্লাবের তরফে স্থায়ী ঘরের জন্য আবারো আবেদন করছি। সেইসঙ্গে সকলকে ইংরেজি নববর্ষের শুভেচ্ছা জানান।           

             পশ্চিমবঙ্গ সরকারের রাষ্ট্রমন্ত্রী বাচ্চু হাঁসদা ও গঙ্গারামপুর এর বিধায়ক গৌতম দাস এই ক্লাবের কাজের প্রশংসা করে জানান, সাংবাদিকেরা মানুষজনদের জন্য কাজ করে যাচ্ছেন। আমরাও চেষ্টা করব তাদের কাজে উৎসাহ বাড়ানোর জন্য সহযোগিতা করা। সেটা আমিও চেষ্টা করব।           

 অতিরিক্ত পুলিশ সুপার গ্রামীণ ডেনডুম লেপচা জানিয়েছেন, সত্যিই সাংবাদিকেরা গণতন্ত্রের চতুর্থ স্তম্ভ। তাই তাদের এমন অনুষ্ঠানে আসতে পেরে আমার ভালো লাগছে।                                গঙ্গারামপুর পৌর প্রশাসক বোর্ডের চেয়ারপার্সন প্রশান্ত মিত্র ও প্রাক্তন চেয়ারপার্সন অমলেন্দু ভুষন সরকার, সাংবাদিকদের ক্লাবের সদস্যদের বিভিন্ন সময়ে কাজের প্রশংসা করেন। সেইসঙ্গে প্রশান্ত মিত্র তাদের পাশে থেকে সহযোগিতা করার আশ্বাস দেন।   

ক্লাব উদ্বোধন এর পরে  সাংস্কৃতিক অনুষ্ঠান নাচ, গান, বিচিত্রা অনুষ্ঠানের মধ্য দিয়ে ক্লাব সদস্যদের তরফে ২০২১ সাল কে বরণ করে নেওয়া হয়। করুণা বিধির নিয়ম মেনেই সাংবাদিকদের সংগঠনের তরফে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here