গোডাউনের তালা ভেঙে ত্রাণ সামগ্রী লুট, ঘটনা ক্যামেরাবন্দি করা হলে হেনস্তার শিকার এক সাংবাদিক।

0
90

রেখা রায়, চোপড়া, উত্তর দিনাজপুর,২৭ সেপ্টেম্বর;ত্রাণ সামগ্রীর প্রয়োজনে বিডিও অফিসে বিক্ষোভ দেখাতে এসে গোডাউনের তালা ভেঙে ত্রাণ সামগ্রী লুট করে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে এলাকার বাসিন্দাদের বিরুদ্ধে।চাঞ্চল্য ঘটনাটি ঘটেছে রবিবার উত্তর দিনাজপুর জেলার চোপড়ায়।ত্রাণ সামগ্রী লুট এর ছবি সংবাদমাধ্যম ক্যামেরাবন্দি করলে সংবাদমাধ্যমের ওপর চড়াও হয় কিছু লুণ্ঠনকারীরা। পুরো ঘটনা খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়ার আশ্বাস জেলা পুলিশের।
             রবিবার সকালে এলাকার কিছু লোকজন ত্রাণসামগ্রীর প্রয়োজনে  চোপড়ার বিডি অফিসে এসে বিক্ষোভ দেখাতে শুরু করে। অভিযোগ, হঠাৎ করেই কিছু বিক্ষোভকারী ত্রাণ সামগ্রী গোডাউন কে লক্ষ করে   ইটপাটকেল ছুড়তে শুরু করে। এরপর গোডাউনের তালা ভেঙ্গে ত্রাণসামগ্রী ত্রিপল, হাড়ি সহ অন্যান্য সামগ্রী লুট করে নিয়ে পালায় বলে অভিযোগ। পুরো ঘটনা সাংবাদিকেরা সেই ঘটনার ছবি ক্যামেরাবন্দি করলে  তাদের ধাক্কাধাক্কি করে তার মোবাইল ফোন কেড়ে নিয়ে ছবি ডেলেট করে তাকে হেনস্থা করা হয় বলে অভিযোগ। পুরো  ঘটনার কথা পুলিশ প্রশাসনকে জানানো হলে ঘটনা স্থলে পুলিশ পৌঁছায় সমস্ত ঘটনা পর্যালোচনা করে তদন্ত শুরু করা হবে বলে জানিয়েছেন পুলিশ আধিকারিকরা।

চোপড়া গ্রামপঞ্চায়েতের তৃণমূল কংগ্রেসের প্রধান মহঃ হানিফ জানিয়েছেন,চোপড়ার বিডিওর গাফিলতির কারনেই আজকে এই ঘটনা।কারন তিনি সম্পুর্ন তদন্ত না করেই ত্রান সামগ্রী বিতরণ করেন।আর পঞ্চায়েতের প্রতিনিধিদের কোনো পাত্তাই দিচ্ছে না।কারন গতকালই আমি নিজে অনেকবার ফোন করেছি।কিন্তু ফোন তুলে নি।কালকে চোপড়ার মের্ধাবস্তী গ্রামে বিডিও এক লোকের মাধ্যমে দশটি ট্রিপল বিলি করেন।তার ফলেই আজকের ঘটনা।

চোপড়া পঞ্চায়েত সমিতির সভাপতি মহঃআজারউদ্দীন জানিয়েছেন , বিডিও অফিসের গোডাউনের তালা ভেঙে ট্রিপল সহ মিড ডে মিলের সামগ্রী লুঠপাট হয়েছে।পুলিশকে জানানো হয়েছে। সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে তদন্ত করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here