চক্ষু হাসপাতালের পরিকাঠামো উন্নয়নের জন্য কালিয়াগঞ্জ লায়ন্স ক্লাবের হাতে ২ লক্ষ টাকার অনুদান তুলে দিলেন পুর প্রশাসক কার্তিক পাল।

    0
    9

    রেখা রায়,উত্তর দিনাজপুর,২২নভেম্বর; চক্ষু হাসপাতালের পরিকাঠামো উন্নয়নের জন্য কালিয়াগঞ্জ লায়ন্স ক্লাবের হাতে ২ লক্ষ টাকার অনুদান তুলে দিলেন পুর প্রশাসক কার্তিক পাল। রবিবার বিকেলে উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ পুরসভায় এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে এই আর্থিক অনুদানের চেক লায়ন্স ক্লাবের হাতে তুলে দেন পুর প্রশাসক। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কালিয়াগঞ্জ পুরসভার প্রশাসক মন্ডলীর সদস্য বসন্ত রায়। অন্যদিকে কালিয়াগঞ্জ লায়ন্স ক্লাবের তরফে সুদীপ ভট্টাচার্য, অরুন বোস, দিব্যেন্দুনারায়ন চৌধুরী, সুব্রত ঘোষ, পার্থ দে, জয়ন্ত সাহা সম্মিলিত ভাবে এই চেক গ্রহণ করেন। বিনামূল্যে চক্ষু পরীক্ষা শিবির ও সারাবছর কালিয়াগঞ্জে লায়ন্স ক্লাব তাদের নিজস্ব হাসপাতালে চোখের চিকিৎসা পরিসেবা প্রদানের কাজ করে চলেছে।
    জনসেবামূলক এই কাজের পরিকাঠামো উন্নয়নের জন্য কালিয়াগঞ্জ লায়ন্স ক্লাবকে এককালীন অনুদান হিসেবে ২ লক্ষ টাকা দিল পুরসভা।এদিন লায়ন্স ক্লাবের হাতে অনুদান প্রদান করে কালিয়াগঞ্জের পুর প্রশাসক কার্তিক পাল বলেন চক্ষু পরীক্ষা ও ছানি অপারেশন শিবির নিয়মিত ভাবে করছে লায়ন্স ক্লাব। চলতি ২০২০ সালে কালিয়াগঞ্জ পুরসভার উদ্যোগে ও লায়ন্স ক্লাবের সহযোগিতায় একটি মেগা চক্ষু পরীক্ষা শিবির হয়েছিল। সেই শিবির থেকে শতাধিক মানুষকে চিহ্নিত করা হয় চোখের ছানি অপারেশনের জন্য। কালিয়াগঞ্জ পুরসভার আবেদন মেনে বিনামূল্যে সেই মানুষদের চোখের ছানি অপারেশনের ব্যবস্হা করছে লায়ন্স ক্লাব। চোখ মানব শরীরের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ।
    এই চোখে দৃষ্টি না থাকলে আমাদের কাছে মূল্যহীন এই পৃথিবীর সব সৌন্দর্য। কালিয়াগঞ্জ লায়ন্স ক্লাব মানব শরীরের এই গুরুত্বপূর্ণ অঙ্গ নিয়ে কাজ করে চলেছে। তাদের এই কাজের পরিকাঠামো প্রসারিত হোক, সেই চিন্তাভাবনা মাথায় রেখে কালিয়াগঞ্জ পুরসভার তরফে এই আর্থিক অনুদান প্রদান। পুরসভার তরফে ২ লক্ষ টাকা এককালীন অনুদান হিসেবে পেয়ে ভীষন খুশি কালিয়াগঞ্জ লায়ন্স ক্লাব কর্তৃপক্ষ। কালিয়াগঞ্জ পুরসভার প্রশাসক কার্তিক পালের দূরদর্শিতার ভূয়সী প্রশংসা করে এদিন লায়ন্স ক্লাবের চক্ষু হাসপাতালের চেয়ারম্যান সুদীপ ভট্টাচার্য (ভোলা) বলেন আমরা গর্বিত এমন প্রশাসক পেয়ে। কালিয়াগঞ্জ শহরকে সুন্দর করে সাজিয়ে তোলার সঙ্গে জনকল্যাণমুখী বিষয়কে অগ্রাধিকার দেবার যে সকল সিদ্ধান্ত নিয়েছেন পুর প্রশাসক, তা ধন্যবাদের অপেক্ষা রাখেনা। কালিয়াগঞ্জ লায়ন্স ক্লাবের দায়িত্ব আরোও বেড়ে গেল পুরসভার এই আর্থিক সাহায্য পেয়ে।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here