দক্ষিণ দিনাজপুরের ঐতিহ্যবাহী বোল্লাকালীর ধাঁচে উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জের মির্জাপুর গ্রামে মা বোল্লাকালীর পূজো ঘিরে উৎসবের আবহ তৈরি হয়েছে।

0
92

রেখা রায়,উত্তর দিনাজপুর,৫ডিসেম্বর; দক্ষিণ দিনাজপুরের ঐতিহ্যবাহী বোল্লাকালীর ধাঁচে উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জের মির্জাপুর গ্রামে মা বোল্লাকালীর পূজো ঘিরে উৎসবের আবহ তৈরি হয়েছে। কালিয়াগঞ্জ ব্লকের অনন্তপুর গ্রাম পঞ্চায়েতের এই মির্জাপুর গ্রামে ১৪ হাতের বোল্লাকালী পূজোর আয়োজন হচ্ছে বছর কয়েক ধরে। বালুরঘাটের মা বোল্লাকালী মেলার অনুকরণে কালিয়াগঞ্জের ভারত-বাংলাদেশ সীমান্ত লাগোয়া মির্জাপুর গ্রামবাসীদের এই আয়োজন। করোনা আবহে সরকারি নিষেধাজ্ঞার জেরে এবারে মেলা না হলেও মা বোল্লাকালীর পূজোর আয়োজন হয়েছে ঘটা করে।
রাসপূর্ণিমার পর প্রথম শুক্রবারে এই বোল্লাকালী পূজোর আয়োজন হয়। সেই মতো কালিয়াগঞ্জের মির্জাপুর গ্রামে শুক্রবার রাতে মা বোল্লাকালীর পূজো অনুষ্ঠিত হয়। উদ্যোক্তাদের আমন্ত্রণে সাড়া দিয়ে শুক্রবার রাতে মির্জাপুর গ্রামের এই বোল্লাকালীর পূজোয় উপস্থিত হয়েছিলেন কালিয়াগঞ্জের জনপ্রিয় পুর প্রশাসক কার্তিক পাল। বিশিষ্ট আইনজীবী সুজিত সরকার ও পূজো উদ্যোক্তাদের অন্যতম এলাকার প্রাক্তন পঞ্চায়েত প্রধান সুজিতকুমার বর্মন সহ স্হানীয়রা উপস্থিত ছিলেন মা বোল্লাকালীর পূজো সূচনায়। কালিয়াগঞ্জ শহরের মতো গ্রামের উন্নয়নে কাজের মানুষ কার্তিক পালকে চাই। মির্জাপুর গ্রামের মা বোল্লাকালীর চরণে এই প্রার্থনা জানায় কার্তিক অনুগামীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here