নতুন করে জেলা কমিটির নামের তালিকা ঘোষণা করলো জেলা সভাপতি গৌতম, তালিকার নাম থেকে বঞ্চিত থাকলো বিপ্লব।

0
245

নিজস্ব সংবাদদাতা ,বালুরঘাট ,২৪ সেপ্টেম্বর; বিধানসভা নির্বাচনের আগে বহু প্রতিক্ষিত দক্ষিন দিনাজপুর জেলায় তৃনমুলের জেলা কমিটি ঘোষনা হলেও সেই কমিটির তালিকায় নাম থাকলো না সম্প্রীত বিজেপি থেকে ফিরে আসা বিপ্লব মিত্রের। বৃহস্পতিবার বিকালে বালুরঘাট শহরের তৃনমূল দলের নতুন জেলা কার্যালয় প্রাঙ্গণে ভীড়ে ঠাসা মঞ্চে এই নতুন জেলা কমিটির কথা ঘোষনা করেন দলের জেলা সভাপতি গৌতম দাস। যদিও ভোটের দিকে তাকিয়ে দলে নতুন কমিটিতে নতুন পুরনোদের নিয়ে গড়া হয়েছে বলে তৃনমুল জেলা নেতৃত্বের দাবি। জেলা তৃনমুলের সভাপতি গৌতম দাসের দাবি, জেলায় বিপ্লব মিত্র একজন বড় মাপের নেতা তাই দলে তাকে কোন পদ দেওয়া হবে তা একমাত্র ঠিক করে দেবে রাজ্য কমিটি। বিষয়টি যেহেতু তারাই দেখবে তাই এই নিয়ে কোন কথা তিনি এই মুহুর্তে বলতে নারাজ। পাশাপাশি তার আরও দাবি দলের ভেতর কোন গোষ্টী দ্বন্দ বলে এখন কোন বস্তু নেই দল সবাইকে নিয়ে চলবে বলেই নতুন এই কমিটি ১০৬ জনকে নিয়ে গঠন করা হয়েছে।

অপরদিকে নতুন জেলা কমিটি ঘোষনার পাশাপাশি একই মঞ্চ থেকে জেলা যুব তৃনমুলের নতুন কমিটি ঘোষনা করেন জেলা তৃনমুলের যুব সভাপতি অম্বরীশ সরকার। আর এই ঘোষনার মধ্যে একটাই চমক সদ্য তৃনমুলের তরফ থেকে শোকজ প্রাপ্ত কুমারগঞ্জ ব্লকের যুব সভাপতি অভিষেক গুহ’র নতুন কমিটিতে স্থান পাওয়া। যদিও এবার তাকে আর সভাপতি হিসেবে রাখা হয়নি শুধু মাত্র সদস্য রাখা হয়েছে। তবে এর জেরে জেলা তৃনমুল সভাপতির গৌতম দাসের ব্যাখা তাকে শোকজ করা হয়েছিল। সেই শোকজের জবাবে রাজ্য কমিটি সন্তুষ্ট হয়েই তাকে দলের কাজে ফিরিয়ে নিয়েছে বাকি আরও তিন শোকজ প্রাপ্ত নেতাদের ব্যাপারে দল এখনও কোন সিদ্ধান্ত নেয় নি।

এদিকে আজকের এই নতুন জেলা কমিটি কতটা কার্যকরি ও কমিটির পরিচালনায় আসন্ন বিধানসভা ভোটে দল জেলায় তাদের পুরনো আসন গুলো ফিরে পায় কিনা , সে সময় বলবে। সেদিকেই তাকিয়ে জেলার তৃনমুলের কর্মীসমর্থকেরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here