পে কমিশনের বাড়তি টাকা বহুদিন পরে না পেয়ে তপন ব্লক স্বাস্থ্য কেন্দ্রে বিক্ষোভ দেখালো অবসরপ্রাপ্ত কর্মীরা।

0
50

বাবাই সূত্রধর,, তপন, ২৫ নভেম্বর, দক্ষিণ দিনাজপুর:-অবসরের প্রায় বহুদিনের পরেও পে কমিশনের বাড়তি টাকা না পেয়ে ব্লকস্বাস্থ্য কেন্দ্রে বিক্ষোভ দেখালো অবসরপ্রাপ্ত স্বাস্থ্যকর্মীরা। দক্ষিণ দিনাজপুর তপন ব্লকস্বাস্থ্য কেন্দ্রে এদিন প্রায় সারাদিন ধরে বিক্ষোভ দেখালেন তারা। তাদের অভিযোগ, ব্লকের হেড ক্লার্ক এর চাহিদা মতো টাকা দেবার পরেও তিনি সেই কাজটা করছেন না। তাই ঘটনার প্রতিকার চেয়ে এমন আন্দোলনে নামা হয়েছে। যদিও টাকা নেবার কথা অস্বীকার করেছেন দেবাশিস বাবু, উল্টে লকডাউন এর কারণে দেরি হয়েছে বলে তিনি দাবি করেছেন।তপন ব্লকের বিএমওএইচ  জানিয়েছে বিষয়টি শুনেছি আশাকরি সমস্যা দ্রুত মিটে যাবে।              

            তপন ব্লক স্বাস্থ্য কেন্দ্র থেকে ২০১৫,১৬,২০১৭ সালে বিভিন্ন পদে বেশ কয়েকজন স্বাস্থ্যকেন্দ্রে অবসর নেন বিভিন্ন পদে। ওই সমস্ত অবসরপ্রাপ্ত কর্মীদের অভিযোগ,তাদের পে-কমিশনের বাড়তি টাকা আর কাগজপত্র সেখানে জমা দেওয়ার দীর্ঘদিন পরেও সেই টাকা তারা পাননি। এমনকি একজনকে কিছু টাকাও তারা দিয়েছেন বলে দাবি করেছেন। 

                               অবসরপ্রাপ্ত জেএনইউ অবসরপ্রাপ্ত স্বাস্থ্যকর্মী, ভানুমতী সরকার, অবসরপ্রাপ্ত স্বাস্থ্যকর্মী আভারানী দাস, আরেক অবসরপ্রাপ্ত স্বাস্থ্যকর্মীর স্বামী পঙ্কজ কুমার সরকারেরা অভিযোগ করে বলেন, তপন ব্লক স্বাস্থ্য কেন্দ্র থেকেই ২০১৭ সালের মে মাসে অবসর নিয়েছেন। লকডাউন এর আগে কর্মী চাহিদামত ৩০০০ হাজার টাকা নেওয়ার পরেও সেই কাজ করছে না বলে অভিযোগ করেন তারা। আমরা চাই আমাদের পাওনা টাকা দেওয়া হোক। সেই কারণেই এমন আন্দোলনে নামা।                    

এ বিষয়ে অভিযুক্ত তপন ব্লকের হেডক্লার্ক দেবাশীষ দাস উল্টে লকডাউনের কারণে দেরি হয়েছে বলে তিনি দাবি করেছেন।

তপন ব্লকের বিএমওএইচ জানিয়েছেন, বিষয়টি শুনেছি আশাকরি সমস্যা দ্রুত মিটে যাবে।

  এমন ঘটনায় ব্যাপক শোরগোল পড়েছে এলাকাজুড়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here