প্রতি বছরের মতো এবছরও শ্যামা পুজোর মধ্যে গরীব দুঃস্থ অসহায়দের শীত বস্ত্র বিতরণ করে আবারও মানবিকতার পরিচয় দিল দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর এর তরুণের আহ্বান ক্লাব।

0
89

বাবাই সূত্রধর,গঙ্গারামপুর ,দক্ষিণ দিনাজপুর,১৭নভেম্বর; প্রতি বছরের মতো এবছরও শ্যামা পুজোর মধ্যে গরীব দুঃস্থ অসহায়দের শীত বস্ত্র বিতরণ করে আবারও মানবিকতার পরিচয় দিল দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর এর তরুণের আহ্বান ক্লাব।করোনা আতঙ্কের মধ্যে সচেতনতার উপর নজর দিয়ে ৪৯তম বর্ষের  শ্যামা পুজো  মণ্ডপ ছোট করে তৈরি করেও চমক দিয়েছে সকলের মধ্যে।শ্যামা পুজোকে কেন্দ্র করে প্রায় ১হাজার দুঃস্থ মানুষের মধ্যে শীত বস্ত্র বিতরণ করেন ক্লাব কর্তৃপক্ষ।যেখানে উপস্থিত ছিলেন ক্লাব সভাপতি তথা তৃণমূলের প্রাক্তন সভাপতি বিপ্লব মিত্র, জেলা পরিষদের সভাধিপতি লিপিকা রায়, সহ তৃণমূলের অঞ্চল ও ব্লক স্তরের বহু নেতা ও ক্লাবের অন্যান্য পদাধিকারী ও সদস্যরা। শ্যামা পুজোর মধ্যে শীতবস্ত্র পেয়ে খুশি প্রাপকরা।
                  দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুরের তরুণের আহ্বানের পরিচালিত শ্যামা পূজো জেলার মধ্যে অন্যতম বলে সুপরিচিত। প্রতিবছরই শ্যামা পূজো মন্ডপ কে ঘিরে নিত্যনতুন চমক দিয়ে প্রতিমা দর্শনার্থীদের মধ্যে আনন্দ-উদ্দীপনা সৃষ্টি করে। জেলার বিভিন্ন প্রান্ত থেকে মানুষ গঙ্গারামপুর এর তরুণের  আহব্বান ক্লাবের শ্যামা পুজো দেখতে আসেন। তরুণের আহ্বান ক্লাব মানবিকতার ওপর দৃষ্টি রেখে  প্রতিবছরই তাদের শ্যামা পূজো কে কেন্দ্র করে গঙ্গারামপুর শহর ও গ্রামাঞ্চলের বহু অসহায় দুঃস্থ মানুষদের মধ্যে শীত বস্ত্র বিতরণ করে থাকেন। কিন্তু বর্তমান করোনা পরিস্থিতির উপর লক্ষ করে তরুণের আহব্বান ক্লাবের কর্মকর্তারা শ্যামা পূজো এ বছরে বড় না করে সচেতন ও তার ওপর নজর দিয়ে শ্যামা পূজো র  মণ্ডপ তৈরি করেছেন। প্রতিবছরের মতো এবছরও ক্লাব কর্তৃপক্ষের উদ্যোগে শহর ও গ্রাম অঞ্চল থেকে প্রায়১হাজার  গরীব দুঃস্থ মানুষদের শ্যামা পূজা মণ্ডপের সামনে শীতবস্ত্র বিতরণ করা হয়। এদিনের এই শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তুলনায় আহ্বান ক্লাবের সভাপতি তথা তৃণমূলের প্রাক্তন জেলা সভাপতি বিপ্লব মিত্র, জেলা পরিষদের সভাধিপতি লিপিকা রায়, জেলা পরিষদের কর্মদক্ষ বিউটি বর্মন, আমজাদ মন্ডল, গঙ্গারামপুর পঞ্চায়েত সমিতির সভাপতি কালি পদ সরকার ,সহ সভাপতি সুকুমার মহন্ত, বুনিয়াদপুর পৌরসভার চেয়ারম্যান অখিল বর্মন ,ভাইস চেয়ারম্যান জয়ন্ত কুন্ডু, তরুনের আহ্বান ক্লাবের সম্পাদক দেব কুমার বাগচী সহ আরো ক্লাবের অন্যান্য পদাধিকারী ও সদস্যরা। এদিন ক্লাবের সভাপতি হাত দিয়ে গরীব দুঃস্থ মানুষদের শীতবস্ত্র বিতরণ করানো হয় ক্লাব হয়।

এ বিষয়ে জেলা পরিষদের সভাধিপতি লিপিকা রায় জানিয়েছেন, শ্যামা পুজোর কে কেন্দ্র করে দুঃস্থদের মধ্যে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠান আয়োজন করায় ক্লাব কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাই।

এ বিষয়ে তরুনের আহব্বান ক্লাবের সভাপতি বিপ্লব মিত্র ও সম্পাদক দেব কুমার বাগচী জানিয়েছেন, প্রতিবছরই বিগ বাজেটের কালী পুজো করা হয়, কিন্তু এ বছর ছোট করে  পুজো মণ্ডপ তৈরি করে শ্যামা পূজো করা হয়েছে। প্রতিবছরের মতো এবারও শ্যামা পুজো কে কেন্দ্র করে গরীব দুঃস্থ মানুষদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয় ক্লাব কর্তৃপক্ষের তরফে।

শ্যামা পুজোর মধ্যে শীতবস্ত্র পেয়ে খুশি প্রাপকরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here