বৃষ্টিকে উপেক্ষা করে কৃষি বিল এর প্রতিবাদে, জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখালো বাম সংগঠন।

0
36

নিজস্ব সংবাদদাতা বালুরঘাট ২৫ সেপ্টেম্বর; লোকসভায় কৃষি বিল পাসের বিরোধিতায় দেশ জুড়ে বন্‌ধ ডেকেছেন কৃষকরা। শুক্রবার দক্ষিণ দিনাজপুর জেলায় জাতীয় সড়কে পথ অবরোধ করে বিক্ষোভ দেখান বামফ্রন্টের কৃষক সংগঠন।এই বিলের নতুন আইনগুলির বিরুদ্ধে একটি প্রস্তাব পাস করার জন্য রাজ্য বিধানসভার বিশেষ অধিবেশন দাবি করেছে কংগ্রেস এবং বামফ্রন্ট।
বাম সংগঠনের অভিযোগ, কোনও বিতর্ক বা পরামর্শ না করেই এভাবে সংসদীয় পদ্ধতি, ফেডারেল নীতি এবং রাজ্য ও কৃষকদের অধিকার লঙ্ঘন করে বিল পাস করানো হয়েছে। যার প্রতিবাদে শুক্রবার জেলার বিভিন্ন প্রান্তে বাম সংগঠনের তরফে জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখেন। বালুরঘাটের পতিরাম তালতলা মোড় এলাকায় পথ অবরোধ করে বিক্ষোবের সামিল হয় বাম সংগঠন।এরপর গঙ্গারামপুর চৌপতি এলাকায় বৃষ্টিকে উপেক্ষা করে জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকেন বামফ্রন্ট সংগঠন। প্রায় এক ঘন্টা ৫১২ নম্বর জাতীয় সড়কের উপরে অবরোধ করায় ব্যাপক যানজটের সৃষ্টি হয় এদিন।
বাম সংগঠনের কৃষক সভাপতি, সহ-সভাপতি, বাম সংগঠনের গঙ্গারামপুর এরিয়া কমিটির সম্পাদক ও পতিরাম বাম সংগঠনের নেতৃত্বরা জানিয়েছেন, বড় বড় কর্পোরেট সংস্থাগুলিকে খুশি করার জন্য এই বিলগুলি পাস করানো হয়েছে। ফলে কৃষক ও কৃষি শ্রমিকদের বঞ্চিত করে এমন বিলের প্রতিবাদে সকল শ্রমিক সংগঠন, শ্রমিক এবং ইউনিয়নগুলি আন্দোলনের পথে নামবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here