মহরমের তাজিয়া খেলার আয়োজন

0
86

বাবাই সূত্রধর,গঙ্গারামপুর, ৩০ আগস্ট, দক্ষিণ দিনাজপুর:-একটি অনুষ্ঠানের মধ্য দিয়ে মহরমের তাজিয়া খেলার আয়োজন করা হয়। রবিবার বিকেলে দক্ষিণ দিনাজপুরের হরিরামপুর ব্লকের গোকর্ণ গ্রাম পঞ্চায়েতের বড়ফিঙ্গার কারাবালা মাঠে সামাজিক দূরত্ব মেনে এমন অনুষ্ঠানে হাজির হয়েছিলেন তৃণমূলের জেলা সভাপতি গৌতম দাস সহ বিশিষ্টজনেরা। ৪৪ গ্রাম কারবালার মহরম কমিটির তরফে এই দিনের মেলার আয়োজন করা হয়। লকডাউনের মধ্যে কোন মেলার আয়োজন না হাওয়ায় সকলেই তাজিয়া খেলা দেখে আনন্দিত হয়েছিল। তৃণমূলের জেলা সভাপতিও অনুষ্ঠানে এসে সম্প্রীতির বার্তা দিলেন।
হরিরামপুর ব্লকের গোকর্ণ গ্রাম পঞ্চায়েতের বড়ফিঙ্গার কারাবালা মাঠে প্রতিবছর মহরম খেলার পাশাপাশি বিরাট আকারে তাজিয়া খেলার আয়োজন করা হয়ে থাকে। এই জায়গাটি দক্ষিণ দিনাজপুরের শেষ প্রান্ত উত্তর দিনাজপুরের প্রায় শুরু হওয়া এই জায়গাতে মহরম মেলা ও কাজিয়া খেলা দেখতে প্রতিবছর বহু মানুষজন সেখানে ভিড় করে থাকেন অনেকেই। কিন্তু এবছর লকডাউনের কারণে গোকর্ণ গ্রাম পঞ্চায়েতের বড়ফিঙ্গার কারবালা ৪৪ গ্রাম কারবালা মাঠে মেলার আয়োজন করা হয়নি কমিটির তরফ। তবে সামাজিক দূরত্ব বজায় রেখে তাজিয়া খেলার আয়োজন করা হয়েছিল।
মহরমের তাজিয়া খেলার অনুষ্ঠানে কমিটির ডাকে সাড়া দিয়ে সেখানে হাজির হয়ে তার উদ্বোধন করেন তৃণমূলের জেলা সভাপতি গৌতম দাস,সেখানে উত্তর দিনাজপুরের জেলা পরিষদের কৃষি কর্মদক্ষ মোশারফ হোসেন, হরিরামপুর পঞ্চায়েত সমিতির সভাপতি মধুমিতা রায়, পঞ্চায়েত সমিতির কৃষি কর্মদক্ষ শহিদুর রহমান, সমাজসেবী মোবারক হোসেন, কারবালা মহরম কমিটি সম্পাদক শফিলুদ্দীন সরকার, কমিটির পরিচালক মামুন সরকার সহ বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।
গোকর্ণ গ্রাম পঞ্চায়েতের বড়ফিঙ্গার ৪৪ গ্রাম কারবালা মাঠে তাজিয়া খেলায় অংশগ্রহণ করে বিধায়ক তথা তৃণমূলের জেলা সভাপতি গৌতম দাস জানিয়েছেন, এখানে এসে খুবই ভালো লাগছে, সকলেই করোনা আতঙ্কের মধ্যে সমস্ত নিয়ম পালন করে যেভাবে তাজিয়া খেলায় অংশগ্রহণ করেছে তার জন্য ধন্যবাদ জানাই, তারা যে দাবী রেখেছে আগামী দিনের জন্য প্রশাসনের সাথে কথা বলব।
উত্তর দিনাজপুরের জেলা পরিষদের কৃষি কর্মাধ্যক্ষ মোশারফ হোসেন জানিয়েছেন, বহুদিন ধরে এই মেলায় আসি, মাঠটি বেহাল রয়েছে তা আমি সংস্কার করার চেষ্টা করব। এমন অনুষ্ঠান আয়োজন করার জন্য ধন্যবাদ জানাই।
মহরম কারবালা কমিটির সম্পাদক সফিউদ্দীন আহমেদ ও মহরম কারবালা কমিটির পরিচালক মামুন সরকাররা জানিয়েছেন, করোনা আতঙ্কের মধ্যে সমস্ত নিয়ম মেনে এবার তাজিয়া খেলার আয়োজন করেছিলাম। জেলা সভাপতি সহ বিশিষ্টজনেরা আমাদের অনুষ্ঠানে হাজির হয়ে উৎসাহ বাড়িয়ে দিয়েছে। তার জন্য উপস্থিত সকলকে ধন্যবাদ জানাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here