যাত্রীবাহী ট্রেন পরিসেবা চালুর দাবিতে ডিআরএমের উদ্দ্যেশে স্মারকলিপি পেশ করলো উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ ক্রেতা সুরক্ষা ও সেবা সমিতি।

0
141

রেখা রায়,উত্তর দিনাজপুর,৫ডিসেম্বর; রাধিকাপুর-কলকাতা সমেত এই রুটের সমস্ত যাত্রীবাহী ট্রেন পরিসেবা চালুর দাবি তুলে শনিবার ডিআরএমের উদ্দ্যেশে স্মারকলিপি পেশ করলো উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ ক্রেতা সুরক্ষা ও সেবা সমিতি। কালিয়াগঞ্জ রেলস্টেশন ম্যানেজারের মাধ্যমে ডিআরএমের উদ্দেশ্যে এই স্মারকলিপি তুলে দেয় ক্রেতা সুরক্ষা ও সেবা সমিতি। এদিন সমিতির সভাপতি কানাই শেঠের নেতৃত্বে এই স্মারকলিপি প্রদান কর্মসূচীতে অংশ নিয়েছিলেন সম্পাদক সন্দীপকুমার ধর, কোষাধ্যক্ষ উৎপল সেন, কৃষ্ণ ব্যানার্জী প্রমুখ। করোনা অতিমারি পরিস্থিতির কাটিয়ে সারাদেশে যাত্রীবাহী রেল পরিসেবা চালু হলেও বঞ্চিত উত্তর দিনাজপুর। এই জেলা থেকে কলকাতা, দিল্লি ও শিলিগুড়ি যাতায়াতকারী সমস্ত ট্রেন পরিসেবা বন্ধ হয়ে আছে মার্চ মাস থেকে।
বন্ধ হয়ে আছে রাধিকাপুর-কাটিহার লোকাল ট্রেন পরিসেবা। ফলে চরম অসুবিধার মধ্যে এই জেলার লক্ষ লক্ষ বাসিন্দারা।গত ২৫ নভেম্বর পূর্ব রেলের এক বিজ্ঞপ্তিতে রাধিকাপুর-কলকাতা বিশেষ ট্রেন চালানোর কথা বলা হলেও তা কবে থেকে চলবে সেটা জানানো হয়নি। সারাদেশে করোনা নিউ নর্মালে যাত্রীবাহী ট্রেন পরিসেবা চালু হলেও বঞ্চিত হয়ে আছে উত্তর দিনাজপুরের মানুষ। এদিন কালিয়াগঞ্জ ক্রেতা সুরক্ষা ও সেবা সমিতির তরফে উত্তরপূর্ব রেলের কাটিহার ডিভিশনের ম্যানেজারকে স্মারকলিপি পেশ করে জনস্বার্থে রাধিকাপুর রুটের সমস্ত যাত্রীবাহী ট্রেন পরিসেবা অবিলম্বে চালুর দাবি জানানো হয়।
এদিন স্মারকলিপি পেশ করে কালিয়াগঞ্জ ক্রেতা সুরক্ষা ও সেবা সমিতির সভাপতি কানাই শেঠ ক্ষোভের সঙ্গে বলেন উত্তর দিনাজপুরের প্রতি অদ্ভুত বঞ্চনা লক্ষ্য করা যাচ্ছে রেলের। রাধিকাপুর-কলকাতা, রাধিকাপুর-হাওড়া, রাধিকাপুর-দিল্লি এক্সপ্রেসে প্রতিদিন হাজারো মানুষ চিকিৎসা, পড়াশোনা ও ব্যবসা সংক্রান্ত কাজে যাতায়াত করতো। লোকাল ও শিলিগুড়ি ডেমু ট্রেনে উত্তরবঙ্গের জেলাগুলির মধ্যে চলাচল করে এই জেলার মানুষ। ভারতের লাইফ লাইন রেল পরিসেবা বন্ধ থাকায় চরম সমস্যায় এই জেলার মানুষ। করোনা অতিমারির প্রভাব কাটিয়ে জনজীবন স্বাভাবিক ছন্দে ফিরেছে। কিন্তু রাধিকাপুর রুটে সমস্ত ট্রেন পরিসেবা বন্ধ হয়ে থাকায় উত্তর দিনাজপুরের বাসিন্দাদের প্রচন্ড সমস্যা হচ্ছে। দ্রুত ট্রেন পরিসেবা চালু না হলে ফের আন্দোলনে নামার হুশিয়ারি দিয়েছে কালিয়াগঞ্জ ক্রেতা সুরক্ষা ও সেবা সমিতি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here