শহরে নিকাশি ব্যবস্থার হাল ফেরাতে ও ছোটখাটো পাকা রাস্তা তৈরির উদ্যোগ নিয়েছে পৌর প্রশাসন বোর্ড।

0
69

বাবাই সূত্রধর, গঙ্গারামপুর, ২২ সেপ্টেম্বর,দক্ষিণ দিনাজপুর:-শহরে নিকাশি ব্যবস্থার হাল ফেরাতে বেশ কয়েকটি ওয়ার্ডে হাইড্রেন ও ছোটখাটো পাকা রাস্তা তৈরির উদ্যোগ নিয়েছে পৌর প্রশাসন বোর্ড। দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুর পৌর প্রশাসক বোর্ডের তরফে ইতিমধ্যেই ১৮টি ওয়ার্ডে প্রায়ই বিভিন্ন প্রকল্পের ১২ কোটি টাকার উপরে খরচ করে এমন উদ্যোগ নেওয়া হয়েছে। শহরের বাসিন্দাদের সমস্যা দূর করতে এমন উদ্যোগ নেয়া হয়েছে বলে চেয়ারম্যান ও বিধায়ক জানিয়েছেন। এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন শহরবাসী।

গঙ্গারামপুর পৌরসভাটি ১৯৯৩ সালে গড়ে ওঠে। সে সময় কয়েকটি ওয়ার্ড নিয়ে পৌরসভাটি গড়ে উঠলেও বর্তমানে ১৮টি ওয়ার্ড নিয়ে এই পৌরসভা চলছে। জন্মলগ্ন থেকেই তা বামেদের দখলে থাকলেও ২০১৫ সালের পুরভোটে শাসকদল বিরোধী-শূন্য পৌরসভা দখল করে। বর্তমানে ওই পৌরসভায় ১৮ টি ওয়ার্ডের জনসংখ্যা রয়েছে ৮০ হাজারের মতো। পুরসভা সূত্রে জানা গিয়েছে, বিগত দিনের বিভিন্ন ওয়ার্ডে ড্রেন তৈরি করা হয়েছে। তা সত্তেও শহরের হাই রোড, থানা রোড, পূর্ব হালদারপাড়া, কালিতলা, সুভাষপল্লী সহ বেশ কয়েকটি এলাকায় হাইড্রেন তৈরি না হবার ফলে সামান্য বৃষ্টিতেই সেখানে জল জন্য শহরবাসীর পথ চলতে হতো কষ্টের মধ্যে দিয়ে। শহরবাসীর এই সমস্যা দূর করার জন্য গঙ্গারামপুর প্রশাসক বোর্ডের কর্মকর্তারা হাইড্রেন, সেইসঙ্গে ছোটখাটো পাকা রাস্তা তৈরি করার উদ্যোগ নিয়েছে। ১৮টি ওয়ার্ডের বিভিন্ন জায়গায় সেই সমস্ত ড্রেন তৈরীর কাজ চলছে দ্রুত গতিতে বলে খবর।এর ফলে জল নিকাশের সমস্যা থাকবে না বলে মনে করছে পৌর প্রশাসক বোর্ড।

পৌর প্রশাসক বোর্ডের চেয়ারম্যান অমলেন্দু সরকার জানিয়েছেন, আমরা সব সময় চেয়েছি মানুষজনদের পাশে থাকে তাদের সমস্যা দূর করে এমন উন্নয়নমূলক কাজ করে যেতে। আমাদের সরকার সব সময় মানুষজনদের পাশে আছে আর আগামী দিনেও থাকবে। করা হবে এ-শহর বাসীর জন্য এমন উন্নয়ন মূলক কাজও।

বিধায়ক তথা জেলা তৃণমূল সভাপতি গৌতম দাস জানিয়েছেন, আমাদের পৌরসভা সব সময় মানুষজনদের পাশে থেকে কাজ করে যাচ্ছে। যা উন্নয়নমূলক কাজ সব সময় করে যাব।
এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন শহরবাসী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here